অনলাইনে ভাইরাল পোস্ট লিখতে যে ৩৬টি বিষয় খেয়াল রাখা উচিত

0

একটি ওয়েব সাইট বা ব্লগের প্রাণ হলো কনটেন্ট বা পোস্ট।আপনার বিষয় ভিত্তিক কোন পোস্ট কে খুবই জনপ্রিয় বা ভাইরাল করে তুলতে হলে অনেক নিয়ম কানুন মেনে আপনাকে পোস্টটি প্রকাশ করতে হবে।কেউ ৫০০শব্দের একটি আর্টিকেল লিখতে নেন ১০০০টাকা আর কেউ ৩০০-৫০০টাকা।দামের এত ফারাক কেন। বুঝতে হবে শতভাগ নিয়ম কানুন মেনে পোস্ট লেখা আর যেন তেন পোস্ট লেখার মধ্যে বিস্তর ফারাক রয়েছে।

আপনি আপনার পরবর্তী ব্লগ পোস্ট প্রকাশ করার আগে, আপনার পাঠক, অনুসন্ধান ক্রোলার এবং আপনার বিপণনের লক্ষ্যের জন্য আপনার পোস্ট সম্পূর্ণরূপে অনুকূলকরণ করার জন্য নিচের ৩৬টি বিষয় খেয়াল রাখা উচিত।

তাহলে আপনার কনটেন্টটি হয়ে ওঠবে চমৎকার পাঠক সমৃদ্ধ।পাবেন পাঠক প্রশংসা।

 

১. একটি স্টার্টার শিরোনাম তৈরি করুন। পোস্টটির শিরোনামটি কী হবে তার জন্য কমপক্ষে একটি প্রাথমিক ধারণা লিখুন। আপনি লেখার শুরু করার আগে শিরোনামটি জানা আপনাকে বিষয়টিতে আটকে থাকতে এবং শিরোনামে আপনি যা প্রতিশ্রুতি দেন তা প্রদান করতে সহায়তা করে।

 

২. আপনার পাঠকদের সনাক্ত করুন। ঠিক আপনি কাদের জন্য ব্লগ পোস্ট লিখছেন তা নির্ধারণ করুন। আপনি যখন আপনার সামগ্রীর সঠিক পাঠক কারা জানেন, আপনার লেখার সাথে সরাসরি থাকা আরও সহজ। আপনি যদি আপনার পাঠক কারা  না জানেন তবে আপনার আদর্শ পাঠকের রূপরেখা শুরু করতে  ক্রেতা ব্যক্তিত্ব টেম্পলেটটি ব্যবহার করুন।

 

কন্টেন্ট আইডিয়া ট্যুর সন্ধান করুন

 

৩. আপনার উদ্দেশ্য জানুন। আপনার বিপণনের পরিকল্পনা মাথায় রেখে সমস্ত ডিজিটাল সামগ্রী তৈরি করা উচিত। সুতরাং আপনার লেখার চেকলিস্টের প্রথম জিনিসগুলির মধ্যে একটি হ’ল আপনার ব্লগ বিপণনের বিষয়বস্তুর জন্য শীর্ষ লক্ষ্য চিহ্নিত করা উচিত (উদাঃ ব্র্যান্ড সচেতনতা তৈরি করা, ইমেল গ্রাহকদের ক্যাপচার করা, এসইও উত্সাহিত করা ইত্যাদি) identify

 

৪. একটি প্রাথমিক কীওয়ার্ড বরাদ্দ করুন। পোস্টের জন্য সবচেয়ে ভাল কীওয়ার্ড শনাক্ত করতে আলেক্সার কীওয়ার্ড ডিফারভুলি টুলটি ব্যবহার করুন। মূলশব্দটি যথাযথভাবে বিষয়টিকে উপস্থাপন করে এবং আপনার শিল্পের জন্য একটি শীর্ষ কীওয়ার্ড হওয়া উচিত। এটি তুলনামূলকভাবে জনপ্রিয় হওয়া উচিত এবং আপনার কীওয়ার্ডের অসুবিধা থাকতে হবে যা আপনি সম্ভবত রেঙ্ক করতে পারেন।

 

কীওয়ার্ড গবেষণা লেখার জন্য চেকলিস্ট

 

কীওয়ার্ড গবেষণা করবেন কীভাবে: ফলো করুন গুগল টেন্ডস

 

৫. শিরোনামে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন। আপনার শিরোনামে ফিরে যান এবং শিরোনামে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করা হয়েছে তা নিশ্চিত করুন।

 

৬. কয়েকটি মাধ্যমিক কীওয়ার্ড অর্পণ করুন। লেখার জন্য একটি শক্তিশালী চেকলিস্টে আপনার পোস্টে ব্যবহার করতে সম্পর্কিত কীওয়ার্ডগুলি সন্ধানের জন্য একটি পদক্ষেপও অন্তর্ভুক্ত রয়েছে। তিন বা চারটি এলএসআই কীওয়ার্ড চয়ন করুন যা পোস্টের জন্য প্রাথমিক টার্গেট কীওয়ার্ডের সাথে সম্পর্কিত।

 

৭.৩০০+ শব্দ লিখুন। বিষয়টিকে পুরোপুরি কভার করার জন্য আপনার যতটা দরকার ততটুকু লিখুন এবং সেরা অনুশীলন হিসাবে অনুসন্ধান ইঞ্জিনগুলি দেখানোর জন্য ৩০০ টিরও বেশি শব্দ লিখুন এটি একটি সম্পূর্ণ উৎস।

 

৮. মান যোগ করুন। আপনি যখন নিজের পোস্টটি লিখবেন, বিশদ, তথ্য, পরিসংখ্যান, টেকওয়েস, সংবাদ এবং তথ্য যা পাঠকের পক্ষে মূল্যবান এবং সহায়ক হয়।

 

৯. দেখান, বলুন না। ব্লগ লেখার জন্য এই চেকলিস্টের একটি গুরুত্বপূর্ণ অংশটি এমন উদাহরণ ব্যবহার করছে যা শ্রোতাদের আপনি যে বার্তাটি ভাগ করে নেওয়ার চেষ্টা করছেন তা গভীরভাবে বুঝতে এবং শোষিত করতে সহায়তা করে।

 

১০. সক্রিয় ভয়েস ব্যবহার করুন। একটি সক্রিয় ভয়েস ব্যবহার করে পোস্ট আকর্ষণীয় রাখুন। নিষ্ক্রিয় কণ্ঠস্বর এড়িয়ে চলুন, যা সামগ্রীটি ঘোরতর বা নিস্তেজ করে তুলতে পারে।

 

১১. অষ্টম শ্রেণির পড়ার স্তরের জন্য লিখুন। লেখার মান বেশি হওয়া উচিত, এটিকে সহজ রাখুন। অতিরিক্ত জটিল বাক্য কাঠামো বা পরিভাষা ব্যবহার করবেন না যা পাঠককে হারাতে পারে।

 

১২. সামগ্রী চুরি করবেন না। আপনার তৈরি সামগ্রীটি সর্বদা আসল হওয়া উচিত এবং অন্য ওয়েবসাইট থেকে কখনও অনুলিপি করা উচিত। অন্যান্য সাইট থেকে লিখিত সামগ্রী লিখিত অনুসন্ধান অনুসন্ধানের জরিমানা হতে পারে।

 

১৩. যথাযথ উত্স সরবরাহ করুন। আপনি যদি আপনার ব্লগ পোস্টে অন্য সাইট থেকে উদ্ধৃতি বা তথ্য ব্যবহার করেন তবে উত্সের সাথে লিঙ্কিং করে লিখিতভাবে যথাযথ উদ্ধৃতি প্রদান করুন।

 

১৪. সাবহেডিং ব্যবহার করুন। পাঠ্যের বিভাগগুলি বিচ্ছেদ করতে আপনার পোস্ট জুড়ে সাব-শিরোনাম ব্যবহার করে আপনার সামগ্রী বিভক্ত করুন।

 

১৫. কমপক্ষে একটি সাবহেডিংয়ে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন। আপনার ব্লগ রাইটিং চেকলিস্টের একটি অংশে কমপক্ষে একটি সাবহেডিংয়ে কীওয়ার্ড সন্নিবেশ করা উচিত।

 

১৬. বড় অনুচ্ছেদ ভাঙ্গা। ডিজিটাল বিষয়বস্তু স্কিম্মেযোগ্য হওয়া উচিত, সুতরাং অনুচ্ছেদ এবং সাদা স্থান যোগ করে পাঠ্য এবং অনুচ্ছেদের বড় ব্লকগুলি ভেঙে ফেলুন।

 

১৭. গুরুত্বপূর্ণ তথ্য হাইলাইট করুন। সর্বাধিক গুরুত্বপূর্ণ কন্টেন্ট রাইটিং টিপসের মধ্যে একটি হ’ল ফর্ম্যাট বৈশিষ্ট্য যা পোস্টগুলি স্কিম করা সহজ করে। বোল্ড, ইটালিকাইজ করা বা অন্যথায় গুরুত্বপূর্ণ তথ্য হাইলাইট করুন।

 

১৮. সমর্থনকারী গ্রাফিক্স যুক্ত করুন। আপনার ব্লগ সামগ্রী চেকলিস্টে চিত্র, ভিডিও, এম্বেড করা সামাজিক পোস্ট ইত্যাদি যুক্ত করা উচিত যা পোস্টটিকে আরও আকর্ষক বা আকর্ষণীয় করে তোলে।

 

১৯. নিশ্চিত করুন যে চিত্রগুলি সঠিক আকারের। যে চিত্রগুলি খুব বড় সেগুলি সাইট লোডের গতি কমিয়ে দেবে, সুতরাং বড় আকারের ফাইল আকারের ফটো ব্যবহার করবেন না।

 

২০. ইমেজ ট্যাগটিতে প্রাথমিক কীওয়ার্ড যুক্ত করুন। ব্লগ এসইও উন্নত করতে ইমেজ Alt ট্যাগে পৃষ্ঠাটির লক্ষ্য কীওয়ার্ডটি ব্যবহার করুন।

 

২১. চিত্র ফাইলের নাম এবং শিরোনামে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন। ছবি যুক্ত করার সময়, মূল ফাইলের নামের প্রাথমিক কীওয়ার্ড এবং সিএমএসে শিরোনামটিও ব্যবহার করুন।

 

চিত্রের নাম লেখার জন্য চেকলিস্ট

 

২২. চিত্রের কপিরাইট লঙ্ঘন এড়ান। ডিজিটাল ফটো এবং ভিডিওগুলির সাথে কপিরাইট লঙ্ঘন এড়াতে আপনার মিডিয়া প্রকাশের অধিকার রয়েছে কিনা তা নিশ্চিত করতে ডাবল-চেক করুন।

 

২৩. পৃষ্ঠার শিরোনামে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন। লেখার জন্য আপনার চেকলিস্টে, প্রাথমিক কীওয়ার্ড অন্তর্ভুক্ত একটি পৃষ্ঠা শিরোনাম লিখে এসইও অপ্টিমাইজেশন শুরু করুন। আপনার সাইটের SEO টির ক্ষতি করতে পারে এমন নকল শিরোনাম ট্যাগ সমস্যাগুলি এড়াতে আপনার পৃষ্ঠার শিরোনামটি অনন্য is সাধারণত, আপনি নিজের শিরোনাম হিসাবে একই পৃষ্ঠার শিরোনাম ব্যবহার করতে পারেন।

২৪. মেটা বর্ণনায় প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন। এছাড়াও, একটি মূল মেটা বর্ণনায় প্রাথমিক কীওয়ার্ড অন্তর্ভুক্ত করুন যা 320 টির বেশি অক্ষরের বেশি নয়। আরও টিপসের জন্য, সম্পূর্ণ অপ্টিমাইজড এসইও মেটা বিবরণ লেখার জন্য আমাদের পোস্টটি পড়ুন।

 

২৫. প্রথম অনুচ্ছেদে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন। অন্য এসইও কপিরাইট রচনার টিপটি হ’ল অনুসন্ধানের ক্রলকারীদের সিগন্যাল প্রেরণের জন্য অনুলিপিটির প্রথম অনুচ্ছেদে প্রাথমিক কীওয়ার্ডটি অন্তর্ভুক্ত করা।

 

২৬. অনুলিপিটির শেষে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন। লক্ষ্য বাক্যাংশের রেফারেন্স সহ অনুলিপিটি পোস্টের প্রান্তের দিকে প্রাথমিক কীওয়ার্ডটি ব্যবহার করুন।

 

২৭. অনুলিপিটিতে প্রাথমিক কীওয়ার্ডটি স্বাভাবিকভাবে ব্যবহার করুন। কীওয়ার্ড স্টাফিংয়ে ব্যস্ত থাকবেন না। আপনার অনুলিপিতে 2% কীওয়ার্ড ঘনত্ব তৈরি করতে পর্যাপ্ত শব্দটি ব্যবহার করুন।

 

আপনার অনুলিপিটির মধ্যে 2% কীওয়ার্ড ঘনত্ব তৈরি করতে পর্যাপ্ত টার্গেট কীওয়ার্ডটি ব্যবহার করুন T টুয়েট ক্লিক করুন

২৮. অনুলিপিতে কমপক্ষে একবারে প্রতিটি মাধ্যমিক কীওয়ার্ড ব্যবহার করুন। পোস্টে প্রতিটি সম্পর্কিত কীওয়ার্ড যুক্ত করে প্রাথমিক কীওয়ার্ডটি সমর্থন করুন।

 

২৯. প্রাসঙ্গিক অভ্যন্তরীণ পৃষ্ঠাগুলিতে লিঙ্কগুলি যুক্ত করুন। লেখার জন্য চেকলিস্টের এই মুহুর্তে, অন্যান্য অভ্যন্তরীণ পৃষ্ঠাগুলিতে প্রাসঙ্গিক হাইপারলিঙ্কগুলি যুক্ত করে আপনার সাইটে প্রকাশিত পোস্ট এবং পৃষ্ঠাগুলিতে লিঙ্কগুলি যুক্ত করুন।

 

৩০. অন্যান্য উচ্চ-মানের ওয়েবপৃষ্ঠায় লিঙ্ক যুক্ত করুন। উত্সগুলিতে creditণ এবং লিঙ্ক দেওয়ার জন্য অন্যান্য উচ্চ-মানের ওয়েবসাইটগুলিতে প্রাসঙ্গিক আউটবাউন্ড, এসো-বন্ধুত্বপূর্ণ লিঙ্কগুলি যুক্ত করুন।

 

৩১. একটি নতুন পৃষ্ঠা খুলতে আউটবাউন্ড লিঙ্কগুলি সেট করুন। আপনার পৃষ্ঠায় আউটবাউন্ড লিঙ্কগুলি পর্যালোচনা করুন এবং তাদের পাঠকরা অন্য ওয়েবসাইটে লিঙ্ক ক্লিক করলেও আপনার সাইটে পাঠানোর জন্য একটি নতুন উইন্ডোতে খুলতে সেট করুন।

 

৩২. কল-টু-অ্যাকশন দিয়ে শেষ করুন। যেহেতু সমস্ত ভাল ব্লগ পোস্টগুলি একটি লক্ষ্য মাথায় রেখে লেখা হয়েছে, কল-টু-অ্যাকশন দিয়ে শেষ করুন যা পাঠককে তাদের পরবর্তী কী করতে চান তা বলে দেয়।

 

৩৩. অতিরিক্ত শিরোনাম লিখুন। আপনার শিরোনামটিতে ফিরে যান এবং আরও শক্তিশালী শিরোনাম নিয়ে আসতে আরও কয়েকটি প্রকরণ লিখুন। আপনার নতুন বিকল্পগুলির মধ্যে সেরা শিরোনামটি চয়ন করুন। এটিতে প্রাথমিক কীওয়ার্ড অন্তর্ভুক্ত রয়েছে এবং এটি সংক্ষিপ্ত এবং বাধ্যকারী নিশ্চিত অনুসন্ধানে পুরোপুরি প্রদর্শিত হওয়ার জন্য আপনার চূড়ান্ত শিরোনামটি 60 টি অক্ষরের নীচে থাকা উচিত।

 

৩৪. সামাজিক সাইটগুলোতে শেয়ার করার জন্য উৎসাহিত করুন। ক্লিকটোটওয়েট লিঙ্কস, কলআউটস এবং সামাজিক ভাগ করে নেওয়ার আইকনগুলি অন্তর্ভুক্ত করে ভাগ করার যোগ্য সামগ্রী তৈরি করে পাঠকদের আপনার পোস্টগুলি ছড়িয়ে দিতে উৎসাহিত করুন।

 

৩৫. একটি চূড়ান্ত অনুলিপি সম্পাদনা সম্পাদন করুন। একটি স্ব-সম্পাদনা চেকলিস্ট ব্যবহার করুন যা আপনাকে বানান এবং ব্যাকরণ ত্রুটির পাশাপাশি টাইপসগুলি খুঁজে পেতে সহায়তা করে। পোস্টটি পুরোপুরি সম্পাদিত না হওয়া পর্যন্ত প্রকাশ করবেন না।

 

৩৬. অন পৃষ্ঠার এসইও চেক করুন। পোস্টটি প্রকাশিত হওয়ার পরে, নিশ্চিত হয়ে নিন যে আপনি আলেকসের অন পৃষ্ঠায় এসইও চেকারের মাধ্যমে এটি চালিয়ে কোনও এসইও অপ্টিমাইজেশন পদক্ষেপ মিস করবেন না।

আপনার মূল্যআন পোস্টটি আপনার ওয়েবসাইটের নকশা এবং নান্দনিকতার মতোই গুরুত্বপূর্ণ কারণ এটি অনুসন্ধান ইঞ্জিনের ফলাফলকে চালিত করে, আপনার পৃষ্ঠায় ভিজিটর বৃদ্ধি করে এবং একটি শিল্পনেতা হিসাবে আপনার সংগঠনকে প্রতিষ্ঠিত করে। এবং আজকের পোস্টের বাজারে, গুণমান এবং পরিমাণ উভয়ই ব্যবসায়ের ফলাফলের জন্য আপনার সামগ্রীর লিভারেজ করার ক্ষমতা নির্ধারণ করে। মূল কথায় অনলাইনে থাকা একটি ভাইরাল পোস্ট ওয়েব সাইট জনপ্রিয় করে আপনার অনলাইন ইনকাম আ ব আয় বাড়িয়ে দেবে রাতারাতি।

উপসংহার:

বিষয় যতই শুষ্ক হোক না কেন, একজন দুর্দান্ত লেখক এটিকে কেবল পঠনযোগ্য নয়, বিনোদনমূলকও করে তুলতে পারেন।স্পষ্টতা এবং সরলতা দুর্দান্ত লেখার মূল চাবিকাঠি। এই দুটি উপাদান আপনার পাঠককে দ্রুত পয়েন্টে আসতে সহায়তা করে।উপরের পাঁচটি টিপস স্পষ্টতার সাথে লেখার জন্য এবং দ্রুত পয়েন্টে পৌঁছানোর জন্য আরও মনোযোগ সরবরাহ করে। পরিষ্কার এবং সরল লেখা একটি বার্তা অনেক দ্রুত সরবরাহ করে। এবং যদি সেই বার্তাটি আপনার পণ্য বা পরিষেবাদি বিপণনের সাথে সম্পর্কিত হয়, দ্রুত বার্তা বিতরণ দ্রুত বিক্রয় সমান হয় – প্রতি ব্যবসায়ের কিছুটা ইচ্ছা।কার্যকরভাবে কন্টেন্ট রাইটিং সাইট দর্শকদের সন্তুষ্ট গ্রাহকদের মধ্যে পরিণত করতে গুরুত্বপূর্ণ। এটি কেবল সামগ্রী খুঁজে বের করার বিষয়ে নয় – এটি উচ্চ-মানের সামগ্রী তৈরি করাও গুরুত্বপূর্ণ। অনুসন্ধান ইঞ্জিনগুলি ওয়েবসাইটের সামগ্রীগুলিকে ক্রল করে এবং ওয়েবসাইটগুলিকে সন্ধানের ফলাফলগুলিতে উচ্চতর র‌্যাঙ্ক করে ভাল লিখিত নিবন্ধগুলির সাথে পুরষ্কার দেয়।

লেখাটি ভাল লাগলে শেয়ার করুন।

Leave A Reply

Your email address will not be published.