মূলত alexa তথ্য বিশ্লেষক সাইট।ওয়েবসাইট বা ব্লগের ডাটা পর্যালোচনা করে সেটিকে জনপ্রিয় ও প্রতিযোগিতায় উচুমানের শ্রেণীতে টিকে থাকতে নিয়মিত সুপরামর্শ দিয়ে থাকে।১৯৯৬সালে অ্যালেক্সা প্রতিষ্ঠিত হয়। যা একটি ওয়েবসাইটের ডাটা বিশ্লেষণ ও উন্নত করতে বিশ্বের এক নাম্বার বিশ্লেষণাত্মক ওয়েবসাইট হিসেবে স্থান পেয়েছে।অ্যালেক্সার নির্ভুল ওয়েব অ্যানালিটিক্স পরিষেবার জন্য অনন্য।

অ্যালেক্সা গ্রাহকদের জন্য সবচেয়ে উচুমানের এবং সর্বাধিক অর্থপূর্ণ বিশ্লেষণধর্মী সরঞ্জাম সরবরাহ করতে একচেটিয়াভাবে মনোনিবেশ করি। অ্যালেক্সা তার সেবা গ্রাহকদেরকে বাধ্যতামূলক এবং কার্যকর তথ্য বিশ্লেষণের মাধ্যমে ক্ষমতায়িত করা যা তাদের ব্যবসায়ের জন্য পরিমাপযোগ্য ফলাফল দেয়।

অ্যালেক্সা(alexa) একটি ওয়েবসাইটের সব ধরনের ডাটা ও ছবি, স্টাইল যা এটিকে জনপ্রিয় করার পথে বাধা রয়েছে তা চিহিৃত করে বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে থাকে।

অ্যালেক্সার ডেটা

আলেক্সার ট্র্যাফিক অনুমানগুলি বিশ্বব্যাপী ট্র্যাফিক প্যানেল থেকে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে তৈরি হয়, যা বহু মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারীর একটি নমুনা যা বিভিন্ন ব্রাউজার এক্সটেনশনে একটি ব্যবহার করে। এছাড়াও, সাইটগুলি আকারে প্রত্যক্ষ উৎস থেকে অ্যালেক্সা ট্র্যাফিক তথ্য সংগ্রহ করে যা তাদের সাইটে অ্যালেক্সা স্ক্রিপ্ট ইনস্টল করতে এবং তাদের মেট্রিকগুলি প্রত্যয়িত করতে বেছে নিয়েছে।

অ্যালেক্সার বৈশ্বিক ট্র্যাফিক র্যাঙ্কটি গত ৩ মাস ধরে ওয়েবে অন্য সমস্ত সাইটের তুলনায় কোনও ওয়েবসাইট কীভাবে কাজ করছে তার একটি পরিমাপ। র্যাঙ্কটি একটি মালিকানাধারী পদ্ধতি ব্যবহার করে গণনা করা হয় যা কোনও সাইটের দৈনিক অনন্য দর্শনার্থীদের গড় আনুমানিক গড় এবং গত ৩ মাস ধরে তার আনুমানিক পৃষ্ঠা দর্শনের সংমিশ্রণ করে। অ্যালেক্সা(alexa) একটি অনুরূপ দেশ-নির্দিষ্ট র্যাঙ্কিং সরবরাহ করি, যা গত একমাসে অন্যান্য সাইটের তুলনায় কোনও নির্দিষ্ট দেশে কোনও ওয়েবসাইট কীভাবে রেকর্ড করে তার পরিমাপ।

ব্যাপক কৌশলগত বিপণন তথ্যদি পাবেন অ্যালেক্সায়
আপনার ওয়েব সাইটের এসইও(Search Engine Optimization) এবং পিপিসি( Pay-Per-Click) কৌশল উন্নত করার জন্য অ্যালেক্সার বিভিন্ন টুলস ব্যাবহার করে প্রয়োজনীয় সমস্ত ডাটা বা তথ্য খুঁজে পাবেন যেটি আপনার ওয়েব সাইটকে দিন দিন জনপ্রিয় করবে ও অভাবিত ভিজিটর পাবেন।সেটা ওয়েব সাইট প্রমাণে অ্যালেক্সার বিভিন্ন টুলস ব্যবহারের কোন বিকল্প নেই।

জেনে নেয়া যাক টুলসগুলো কী কী ?

১)কীওয়ার্ড রিচার্স(Keyword Research) ।
২)প্রতিযোগী ওয়েব সাইটগুলোর ডাটা বিশ্লেষণ(competitive-website-analysis)
৩)এসইও বিশ্লেষণ(SEO Analysis) করে পরামর্শ দেয়
৪)ওয়েব সাইটগুলোর ব্যাক লিংক(Check Backlinks) পর্যালোচনা করে পরামর্শ দেয়
৫)ওয়েবসাইটের সম্ভাব্য ভিজিটর নিয়ে পর্যালোচনা(Target Audience Analysis)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here